Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ অক্টোবর ২০১৮

বাংলাদেশ রুরাল ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন(ব্রীফ)এর ২২ জন সদস্যকে বিএফআরআই এর বাঁশের যোজিত পণ্য তৈরি বিষয়ে প্রশিক্ষণ


প্রকাশন তারিখ : 2018-09-24

বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট কর্তৃক উদ্ভা্বিত বাঁশের যোজিত পণ্য তৈরির কৌশল সম্পর্কে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। বিশেষ করে বাঁশের রাজ্য বলে খ্যাত দেশের উত্তরাঞ্চলে বাঁশের ব্যাপকতা অধিক হওয়ায় সেখানকার মানুষের মাঝে প্রযুক্তিটির চাহিদা দিনদিন বাড়ছে। এরই ধারাবাহিকতায় বেসরকারী গ্রামীণ উন্নয়ন সংস্থা বাংলাদেশ রুরাল ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন(ব্রীফ), সৈয়দপুর, নীলফামারী এর নির্বাহী পরিচালক জনাব শাহ আহসান হাবিব সহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বেনিফিশিয়ারীগণের ২২ সদস্য গত ২৩-২৪ সেপ্টেম্বর ২০১৮ ২দিন ব্যাপী বিএফআরআই এর প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর ইউনিট কর্তৃক আয়োজিত বাঁশের যোজিত পণ্য তৈরি বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ কোর্সের পরিচালক এবং সমন্বয়ক ছিলেন যথাক্রমে প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর ইউনিট এর আহবায়ক জনাব মো. আনিসুর রহমান এবং ইনস্টিটিউট এর পাবলিসিটি অফিসার জনাব এম জহিরুল আলম। প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন কাষ্ঠ যোজনা বিভাগের রিসার্চ অফিসার জনাব মো. মাহবুবুর রহমান ও ফিল্ড ইনভেস্টিগেটর জনাব মো. রাকিবুল ইসলাম।
প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানের সভাপতি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন বিএফআরআই এর প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর ইউনিট এর আহবায়ক জনাব মো. আনিসুর রহমান।

Image may contain: 7 people, people smiling, people sitting and indoor Image may contain: 20 people, people smiling, indoor

Image may contain: 9 people, people sitting Image may contain: 7 people, people smiling, indoor