Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ অক্টোবর ২০১৮

কুমিল্লার বার্ডে উপস্থাপিত হল বিএফআরআই এর প্রযুক্তিসমূহ


প্রকাশন তারিখ : 2018-09-19

কুমিল্লার বার্ডে উপস্থাপিত হল বিএফআরআই এর প্রযুক্তিসমূহ

Image may contain: 2 people, including S M Jakir Hossain, people sitting  Image may contain: 2 people, people sitting, crowd and indoor

গত ১৮ সেপ্টেম্বর ২০১৮তে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড), কুমিল্লা এর অনুষদ সদস্যবৃন্দের সম্মুখে উপস্থাপন করা হল বিএফআরআই কর্তৃক উদ্ভাবিত প্রযুক্তিসমূহ। বার্ড মহাপরিচালক ড. এম. মিজানুর রহমান এর প্রধান আতিথ্যে বিএফআরআই কর্তৃক উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি বিষয়ক দিনব্যাপী কর্মশালায় সভাপতিত্ব করেন বিএফআরআই এর বিভাগীয় কর্মকর্তা জনাব মোহাম্মদ শহীদ উল্যা। প্রযুক্তিসমূহ উপস্থাপন করেন বিভাগীয় কর্মকর্তা ড. মোঃ মাহবুবুর রহমান ও ড. মোহাম্মদ জাকির হোসাইন। সহকারী মৃত্তিকা বিজ্ঞানী জনাব এম জহিরুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালার উন্মুক্ত আলোচনাপর্বে অংশ নেন বার্ড পরিচালক ড. মো. শরীফ উল্লা ও ড. মো. সফিকুল ইসলাম, যুগ্ম পরিচালক মিসেস নাসিমা আকতার ও জনাব আবদুল করিম, উপপরিচালক জনাব মো. আবদুল মান্নান এবং বার্ড প্রকৌশলী জনাব নাজমুল কবীর।
প্রধান অতিথির বক্তব্যে বার্ড মহাপরিচালক ড. এম. মিজানুর রহমান বিএফআরআই এর সাথে বার্ড এর সমন্বয়ের উপর গুরুত্বারোপ করেন। বিএফআরআই কর্তৃক উদ্ভাবিত লাগসই প্রযুক্তিসমূহ বার্ডের প্রশিক্ষণ সিডিউলে অন্তর্ভূক্ত করার জন্য তিনি বিএফআরআই এর সাথে বার্ডের একটি সমঝোতা স্মারক করার কথা বলেন। সমঝোতা স্বারক সম্পাদনের লক্ষ্যে তিনি বার্ড পরিচালক, কৃষি ও পরিবেশ ড. শরাফত উল্লাকে আহবায়ক করে তাৎক্ষণিক একটি কমিটি ঘোষণা করেন এবং কর্মশালার পরপরই ঐ কমিটিকে বিএফআরআই প্রতিনিধিবর্গের সাথে বসে কর্মপরিকল্পনা প্রনয়নের নির্দেশনা প্রদান করেন। নির্দেশনার আলোকে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বসে প্রয়োজনীয় পরিকল্পনা প্রণয়ন করেন।